আপনার জিজ্ঞাসা

না। তবে বীমাসেবার আওতাভুক্ত গবাদি প্রাণিগুলোকে আদর্শ প্রাণিসেবার আরেকটি প্ল্যাটফর্ম "প্রাণিসেবা ভেটের" মাধ্যমে ২০% ছাড়ে টেলিমেডিসিন সেবা নিশ্চিত করা হবে। টেলিমেডিসিন সেবা নিতে ভিজিট করুনঃ praniSheba Vet

না।

অবশ্যই না। এই বোলাস টেকনোলজি FDA,FCC এবং DLG এর মত খ্যাতনামা প্রতিষ্ঠান কতৃক পরিক্ষীত ও স্বীকৃত। সুতরাং এটি নিয়ে ভাবনার কিছু নেই।

পরোক্ষভাবে, হ্যাঁ। এই সেবার মাধ্যমে আপনি আগের চেয়ে অনেক বেশি দক্ষতার সাথে আপনার খামার পরিচালনা করতে পারবেন, যার মাধ্যমে পরোক্ষভাবে আপনার দুধ ও মাংস উৎপাদন বাড়বে।

পরোক্ষভাবে, হ্যাঁ। আপনি এই সেবার মাধ্যমে আসন্ন যেকোনো রোগবালাইয়ের আগাম সতর্কতা পাবেন, যার মাধ্যমে আপনি রোগবালাইয়ের হার উল্লেখযোগ্যভাবে কমাতে পারেন। আবার সেবার সাথে সংযুক্ত টিকাপ্রদানের ক্যালেন্ডার অনুসরণ করে আপনি অতীতের যেকোনো সময়ের চাইতে বেশি সময় ধরে আপনার গবাদি প্রাণীর স্বাস্থ্যের সুরক্ষা নিশ্চিত করতে পারেন।

কারণ এটি আপনার গবাদি প্রাণীর সুপ্ত সম্পদের মূল্য অনেকখানি বাড়িয়ে দেবে। তাছাড়া আদর্শ প্রাণিসেবার বিভিন্ন স্বাস্থ্যসেবা যেমন সঠিকভাবে হিট নির্ণয়, বাছুর প্রসব ও রোগবালাই সংক্রান্ত আগাম তথ্য নিয়ে আপনি আপনার খামারের উৎপাদন উল্লেখযোগ্যভাবে বাড়াতে পারবেন। সর্বোপরি, আপনার খামারের বাড়তি আর্থিক সুরক্ষা এবং উৎপাদনের জন্য আপনার এই সেবা নেওয়া উচিৎ।

না, তবে যখন আপনার গবাদি প্রাণী বেজ স্টেশনের এলাকার বাইরে চলে যাবে আমরা সেটি আপনাকে জানাবো।

Aপ্রাণিসেবার সকল সুবিধা পুরোপুরিভাবে পেতে স্মার্টফোন ব্যবহার করা বাঞ্ছনীয়। তবুও, কারো স্মার্টফোন না থাকলে তিনি এই সুবিধাটি পেতে পারেন, তবে তিনি তার খামারের সকল আপডেটেড তথ্য পাবেন না।

আপনি- গাভীর হিট ও বীজ দেওয়ার সঠিক সময় নির্ণয় করতে পারেন, বাছুর হবার আগাম তথ্য পাবেন, রোগবালাইয়ের আগাম তথ্য পাবেন, টিকাপ্রদানের ক্যালেন্ডার অনুসরণ করে সঠিক সময়ে টিকা দিতে পারেন, গবাদিপ্রাণীর স্বাস্থ্য ও বিকাশসংক্রান্ত সকল তথ্য রেকর্ডে রাখতে পারেন, গবাদিপ্রাণীর সার্বক্ষণিক অবস্থান জানতে পারেন, গবাদিপ্রাণীর শরীরের সার্বক্ষণিক তাপমাত্রা জানতে পারেন, গবাদিপ্রাণী ঠিকমতো পানি খাচ্ছে কিনা তা জানতে পারেন।

হ্যাঁ, ০৯৬৪৩২০৭০০৩ তে ফোন করে আপনি আপনার সেবাসংক্রান্ত জিজ্ঞাসার উত্তর পেতে পারেন।

স্মার্ট প্যাকেজ এর জন্যঃ ইনস্টলেশনের খরচ হিসেবে এককালীন ১,৫০০ টাকা, এবং প্রতি গবাদি প্রাণীর জন্যে প্রতি মাসে ডিজিটাল প্ল্যাটফর্মে গবাদি প্রাণীর রেজিস্ট্রি সংরক্ষণ ৬০০ টাকা এবং গবাদি প্রাণীর মূল্যের বাৎসরিক বীমা চার্জ ১ লক্ষ টাকা পর্যন্ত ফ্রি। ইজি প্যাকেজ এর জন্যঃ ইনস্টলেশনের খরচ হিসেবে ৫০০ টাকা, এবং প্রতি গবাদি প্রাণীর জন্যে প্রতি মাসে ১০০ টাকা।
বার্ষিক বীমার প্রিমিয়ামঃ মৃত্যুঝুঁকির জন্যে ৩%, চুরির জন্যে ২.২৫%, সার্বিক স্থায়ী ক্ষতির জন্যে ১%

হ্যাঁ। বীমাকৃত গবাদিপ্রাণীকে প্রাণিসেবার সিস্টেমে চিহ্নিত করে নিবন্ধিত করতে হবে। শুরুর খরচ প্যাকেজভেদে ভিন্ন হয়ঃ প্যাকেজ ১ (স্মার্ট প্যাকেজ), ১৫০০ টাকা। প্যাকেজ ২ (ইজি প্যাকেজ), ৫০০ টাকা।

না, ইনস্টলেশন ও মাসিক খরচ ছাড়া এই সেবা পেতে আপনার অন্য কোন খরচ নেই।

হ্যাঁ, প্রাণিসেবা বাংলাদেশ টেলিকমিউনিকেশনস রেগুলেটরি কমিশন (বিআরটিসি), প্রাণিসম্পদ অধিদপ্তর(ডিএলএস) এবং ইনস্যুরেন্স ডেভেলপমেন্ট এন্ড রেগুলেটরি অথরিটি (আইডিআরএ) দ্বারা অনুমোদিত।

প্রাণিসেবা কোন চিকিৎসাসেবা প্রদান করে না। তাই এই খরচ আপনি যার কাছ থেকে চিকিৎসাসেবা নেবেন তার উপরে নির্ভর করে।

প্রাণিসেবা ভেটের মাধ্যমে আপনি সরাসরি পশু-চিকিৎসকের কাছে অসুস্থ প্রাণীর চিকিৎসাসেবা নিতে পারেন। ভিজিট করুনঃ praniSheba Vet

স্মার্ট প্যাকেজের জন্য সর্বনিম্ন ২০টি গবাদি প্রাণী লাগে। ইজি প্যাকেজের জন্যে সর্বনিম্ন কোন সীমা নেই।

গাভী গরু অন্তত ২ বছরের জন্য প্রাণিসেবার আওতাধীন থাকা বাঞ্ছনীয়। এরপরে প্রাণিসেবাকে না জানিয়ে গবাদিপ্রাণী বিক্রি করে দিলে তা আর প্রাণিসেবার আওতাধীন থাকবে না। প্রাণিসেবাকে আগে থেকে জানালে গবাদিপ্রাণীর নতুন অবস্থানে প্রাণিসেবার নেটওয়ার্কের উপস্থিতির উপরে ভিত্তি করে প্রাণীর নতুন মালিক চাইলে সেবা চলমান রাখতে পারেন।

বোলাস আইডেন্টিফিকেশন সিস্টেমের মাধ্যমে বীমাসেবার আওতায় আসতে গবাদিপ্রাণীর বয়স ১.৫ বছর কিংবা তারও বেশি হতে হয়। ১.৫ বছর অথবা তার থেকে কম বয়সের বাছুরের জন্য এবং ফেইস ডিটেকশনের মাধ্যমে বীমাসেবার সম্ভাব্যতা যাচাই করা যেতে পারে।

গাভী গরু অন্তত ২ বছরের জন্য প্রাণিসেবার আওতাধীন থাকা বাঞ্ছনীয়। বার্ষিক বীমা প্রিমিয়াম অফেরতযোগ্য।

বীমাসেবার সর্বনিম্ন সময়কাল ৩ মাস ও সর্বোচ্চ সময়কাল ৬ বছর।

আপনি আপনার স্থানীয় আদর্শ প্রাণিসেবা প্রতিনিধির সাথে যোগাযোগ করতে পারেন। অথবা আপনি ০৯৬৪৩২০৭০০৩ নাম্বারে যোগাযোগ করতে পারেন।

বীমাকৃত গবাদিপ্রাণীর মৃত্যু হলে ময়না তদন্ত প্রতিবেদন এবং চুরির সনদপত্রর সাথে পুলিশ তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার ১৫ দিনের মধ্যে ক্ষতিপূরণের টাকা আপনি হাতে পাবেন।

মহিষের বীমা আপনি করতে পারেন তবে ছাগল ও ভেড়ার মত ছোট গবাদিপ্রাণীর বীমা করা হয় না।

হ্যাঁ। সেক্ষেত্রে আমরা ৩ মাস, ৬ মাস এবং ১ বছর মেয়াদি বীমাসেবা দিয়ে থাকি।

প্রতিটি গরুর জন্য সর্বোচ্চ ২.৫ লক্ষ টাকা পর্যন্ত বীমাসেবা পেতে পারেন, সেক্ষেত্রে গবাদিপ্রাণীর মূল্যের উপর মৃত্যু ও স্থায়ী পঙ্গুত্ত্ব -> ৩%, চুরি -> ২.২৫%, সর্বমোট বার্ষিক ৫.২৫% প্রিমিয়াম দিতে হয়।

বীমাকৃত প্রাণী যদি মারা যায় বা চুরি হয়ে যায়, সুবিধা ভোগী স্থানীয় রেজিস্টার্ড পশু-চিকিৎসকের মাধ্যমে ক্ষতিপূরণের টাকা দাবি করতে পারেন।

আদর্শ প্রাণিসেবার মাধ্যমে সেবাটি পাওয়া যায়। বিস্তারিত জানতে কল করুন ০৯৬৪৩২০৭০০৩ নাম্বারে।